আজ শনিবার, ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সেলিম ওসমান ‘অসুস্থ’ অভিযোগ গঠন পেছাল

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : ধর্ম অবমাননার অভিযোগে বন্দরের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনার ঘটনায় দায়ের করা মামলায় অভিযোগ গঠন পিছিয়েছে। আগামী ২৬ ডিসেম্বর অভিযোগ গঠনের জন্য তারিখ নির্ধারণ করেছেন আদালত।

গতকাল রোববার এ মামলায় সংসদ সদস্য সেলিম ওসমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করার কথা থাকলেও সেলিম ওসমান অসুস্থ আইনজীবীর এমন আবেদনের প্রেক্ষিতে আদালত নতুন ওই তারিখ দেন। রোববার ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেসমিন আরার আদালত এ আদেশ দেন। এর আগে সেলিম ওসমানের পক্ষে নিযুক্ত আইনজীবী আদালতে সেলিম ওসমানের অসুস্থতা কথা উল্লেখ করে সময়ের আবেদন করেন।  আদালত আবেদন মঞ্জুর করে আগামী ২৬ ডিসেম্বর দিন ধার্য করেন।

২০১৬ সালের ১৩ মে শিক্ষক শ্যামল কান্তিকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে বিদ্যালয় প্রাঙ্গণে লাঞ্ছিত করার ঘটনাটি প্রকাশ পেলে দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। ওই বছরের ১০ আগস্ট ধর্ম অবমাননার অভিযোগ তুলে নারায়ণগঞ্জের স্কুল শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছিত করার ঘটনায় পুলিশ প্রকৃত দোষীদের চিহ্নিত করতে ব্যর্থ হয়েছে, এমন মন্তব্য করে পুরো ঘটনার বিচারিক তদন্তের নির্দেশ দেন হাইকোট।

গত ২২ জানুয়ারি বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন গ্রহণ করে মামলাটি নারায়ণগঞ্জ আদালত থেকে ঢাকার সিজেএম আদালতে বিচারের জন্য বদলির নির্দেশ দেন। এরপর গত ১ মার্চ নারায়ণগঞ্জের মুখ্য বিচারিক হাকিম (সিজেএম) আদালত থেকে ঢাকার মুখ্য বিচারিক হাকিম (সিজেএম) আদালতে মামলাটি স্থানান্তরিত হয়।